উগ্রবাদ প্রতিরোধে নেতৃত্ব বিকাশ বিষয়ক প্রশিক্ষন শুরু

 

বাংলাদেশ নারী প্রগতি সংঘ এর উদ্যোগে দেশের বিভিন্ন সরকারি বিশ্ববিদ্যালয়ে প্রশিক্ষন কর্মশালা আয়োজনের অংশ হিসেবে  জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ে আজ ১৫ জুলাই থেকে ১৮জুলাই ২০১৮ পর্যন্ত অসাম্প্রদায়িকতা,শান্তি ও সম্পীতি রক্ষা এবং উগ্রবাদ প্রতিরোধে নেতৃত্ব বিকাশ বিষয়ক ৪ দিন ব্যাপী প্রশিক্ষন এর আয়োজন করেছে বেসরকারি এই প্রতিষ্ঠানটি।

 

প্রশিক্ষনটি ১৫-১৮ জুলাই প্রতিদিন সকাল ১০টা থেকে বিকাল ৪টা পর্যন্ত চলবে। সর্বশেষ দিন সনদ বিতরনের মধ্য দিয়ে প্রশিক্ষন কর্মশালার সমাপ্তি ঘটবে ।

প্রশিক্ষন কর্মশালার উদ্বোধন করেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. এ এইচ এম মোস্তাফিজুর রহমান । অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন শাহনাজ সুমী, শুভেচ্ছা বক্তব্য রাখেন বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) কৃষিবিদ ড. হুমায়ুন কবীর    ।

কর্মশালায় ঢাকা থেকে আগত প্রশিক্ষকদের বাইরেও বিশ্ববিদ্যালয়ের একাধিক শিক্ষক কর্মশালায় প্রশিক্ষক হিসেবে থাকবেন।

উপাচার্য তার বক্তব্যে এমন অনুষ্ঠানের আয়োজনে আনন্দিত প্রকাশ করেছেন । ভবিষ্যতেও যেন এমন উদ্দ্যোগ অব্যাহত থাকে এবং এসব আয়োজনে পাশে থাকার কথা তিনি  ব্যক্ত করেন ।

অনুষ্ঠানের শুরুতে উপাচার্যকে ফুল দিয়ে শুভেচ্ছা জানান প্রতিষ্ঠানটির কর্মকর্তা শাহনাজ সুমী। কর্মশালায় বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের ২৫ জন শিক্ষার্থী অংশগ্রহন করে ।

আপনি আরও পড়তে পারেন

Leave a Comment